বিশ্বের সবচেয়ে জমজমাট টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডাক পেয়েও খেলতে যাচ্ছেন না টাইগার পেসার তাসকিন আহমেদ। লখনউ সুপার জায়ান্ট পুরো মৌসুমের জন্য তাসকিনকে দলে নিতে চাইলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সায় না থাকায় আসন্ন আইপিএলে খেলতে যাচ্ছেন না তিনি।

বিসিবির মতামতকে প্রাধান্য দিয়ে ইতোমধ্যেই আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউকে ‘না’ বলে দিয়েছেন তাসকিন। এসব নিয়ে দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা। এর মাঝেই সোমবার (২১ মার্চ) গভীর রাতে তাসকিনকে নিয়ে ফেসবুকে একটি আবেগঘন পোস্ট দিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মর্তুজা।

ফেসবুকে তিনি লিখেন, সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে কারণ, দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীতমুখী এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরি।

ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সবকিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিলো খুব সামান্য কিছু মানুষ।

তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও কারণ, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবে না তাই তোমার ক্রিকেটের সেরা মুহূর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন, আমিন।

 

 

কলমকথা/ বিথী